Q 1. কিভাবে গ্রুপ ব্যক্তিগত দুর্ঘটনা নীতির জন্য পুনর্নবীকরণ প্রিমিয়াম নির্ধারণ করা হয়?
Q 2. দাবি প্রক্রিয়ার প্রথম স্টেকহোল্ডার কে?
Q 3. দাবি প্রক্রিয়ায় বীমা এজেন্ট/দালালদের ভূমিকা কী?
Q 4. কোন স্টেকহোল্ডার বীমা পরিবেশে শৃঙ্খলা বজায় রাখতে এবং পলিসি হোল্ডারদের স্বার্থ রক্ষার জন্য দায়ী?
Q 5. বীমা প্রসঙ্গে রিজার্ভিং কী বোঝায়?
Q 7. I. দাবি পরিশোধের প্রতিশ্রুতি রক্ষা করার জন্য বীমা কোম্পানির কোনো দায় নেই।
Q 8. ২. থার্ড পার্টি অ্যাডমিনিস্ট্রেটররা বীমা পলিসি বিক্রির জন্য দায়ী।
Q 9. III. নিয়ন্ত্রক বীমাকারীদের দীর্ঘমেয়াদী আর্থিক স্বাস্থ্য নিশ্চিত করে।
Q 10. IV বীমাতে সংরক্ষণ করা তাৎক্ষণিকভাবে দাবি নিষ্পত্তির কাজকে বোঝায়।
Q 11. স্বাস্থ্য বীমাতে গ্রাহক এবং দাবি দলের মধ্যে যোগাযোগের প্রথম উদাহরণ কোন ধাপ?
Q 12. স্বাস্থ্য বীমার দাবি প্রক্রিয়ায় নিবন্ধনের উদ্দেশ্য কী?
Q 13. চিকিৎসা বীমা পলিসিতে টেলিমেডিসিন সম্পর্কে IRDAI বীমাকারীদের কী পদক্ষেপ নিতে বলেছে?
Q 14. সন্দেহভাজন দাবির তদন্ত শেষ করার সময়সীমা কত?
Q 15. স্বাস্থ্যবীমায় নগদবিহীন সুবিধা কীভাবে কাজ করে?
Q 16. প্রস্তাবিত হাসপাতাল টিপিএর নেটওয়ার্কে না থাকলে একজন গ্রাহকের কী করা উচিত?
Q 17. স্বাস্থ্য বীমা দাবি প্রক্রিয়াকরণের জন্য কোন নথিটিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়?
Q 18. হাসপাতালে ভর্তির সময় রোগীর সঠিক অবস্থা বোঝার জন্য কোন নথি প্রয়োজনীয় তথ্য প্রদান করে?
Q 19. একত্রিত ও বিস্তারিত বিলের উদ্দেশ্য কী?
Q 20. স্বাস্থ্য বীমা দাবির প্রতিদানের জন্য অর্থপ্রদানের প্রমাণ হিসাবে কোন নথির প্রয়োজন?
Q 21. স্বাস্থ্য বীমা দাবি প্রক্রিয়ায় দাবি ফর্মের উদ্দেশ্য কী?
Q 22. বীমাকৃত ব্যক্তির পরিচয় যাচাই করতে কোন নথি ব্যবহার করা হয়?
Q 23. কোন ধরনের দাবিতে একটি এফআইআর বা মেডিকো-আইনি শংসাপত্রের প্রয়োজন হতে পারে?
Q 24. কখন দাবি প্রক্রিয়ার ক্ষেত্রে ইনডোর কাগজপত্রের প্রয়োজন হতে পারে?
Q 25. কোন পরিস্থিতিতে ডায়ালাইসিস/কেমোথেরাপি/ফিজিওথেরাপি চার্টের প্রয়োজন হবে?
Q 26. নির্দিষ্ট দাবিতে হাসপাতালের সংজ্ঞার সাথে সম্মতি পরীক্ষা করার জন্য কোন নথির প্রয়োজন হতে পারে?
Q 27. সদস্য তালিকাভুক্ত করা এবং TPA দ্বারা সদস্যপদ সনাক্তকরণ ইস্যু করার উদ্দেশ্য কি?
Q 28. নগদবিহীন সুবিধার অনুরোধ করার জন্য প্রদত্ত তথ্যের ভিত্তিতে টিপিএ হাসপাতালের কাছে কোন নথি প্রদান করে?
Q 29. যদি ক্যাশলেস অনুরোধের জন্য প্রদত্ত তথ্য পরিষ্কার না হয় বা উপলব্ধ না হয়, তাহলে TPA কীভাবে অনুরোধটি পরিচালনা করতে পারে?
Q 30. একটি ব্যক্তিগত দুর্ঘটনা নীতির জন্য একটি দাবি বিজ্ঞপ্তি প্রাপ্তির পরে কি দেখা উচিত?
Q 31. বীমা প্রক্রিয়ায় দাবি তদন্তের উদ্দেশ্য কী?
Q 32. কোন পরিস্থিতিতে যাচাইয়ের জন্য একটি অভ্যন্তরীণ বা পেশাদার তদন্তকারীর কাছে একটি দাবি বরাদ্দ করা যেতে পারে?
Q 33. ব্যক্তিগত দুর্ঘটনার দাবিতে ডিসচার্জ ভাউচার পাওয়ার গুরুত্ব কী?
Q 34. ব্যক্তিগত দুর্ঘটনার দাবিতে ঠিকানা যাচাইয়ের জন্য সাধারণত কোন নথির প্রয়োজন হয়?
Q 35. স্থায়ী মোট অক্ষমতা দাবির জন্য কোন নথি জমা দেওয়ার প্রয়োজন নেই?
Q 36. বিদেশী ভ্রমণ বীমা দাবিতে সহায়তা সংস্থাগুলি দ্বারা প্রদত্ত পরিষেবাগুলি কী কী?
Q 37. বিদেশী ভ্রমণ বীমাতে চিকিৎসা এবং অসুস্থতার দাবির জন্য সহায়তা সংস্থাগুলি কী পরিষেবা দেয়?
Q 38. বিদেশ ভ্রমণের দাবির সময় জরুরী চিকিৎসা প্রত্যাবাসনের ব্যবস্থা করার জন্য কোন নথির প্রয়োজন?
Q 39. চিকিৎসা ব্যয় এবং অন্যান্য অ-চিকিৎসা দাবির জন্য কীভাবে প্রতিদান দাবিগুলি প্রক্রিয়া করা হয়?